এক ফোটা বৃষ্টি দাও আল্লাহ বৃষ্টি দাও, রোদে পুড়ে মরছি আমি একটু বাঁচাও। ডাঙ্গায় উঠলে ছেলের দল মারে ঢিল, কাঠ ফাটা রৌদ্র চারি দিকে ফাটা বিল। পানিতে নামলে বকে ধরে ধরে সাপে, জানি না ধরছে আমাকে কোন পাপে। ব্যাঙ হইয়া আসলাম ভবে শান্ত আমি, তবু কেন মানুষ আমাকে ভাবে দামি। ঠ্যাং দুটো কেটে ওজন করে রাখে পাশে, কেজি দরে বিক্রি করে অন্য দেশে। পানিতে থাকি পাতায় শুই খাই পোকা, আড় চোখে তাকিয়ে থাকে দুষ্ট খোকা। শান্তি নাই ভবে ক্ষুধায় যায় পরান খানি, নদীতে আছে বিষে ভরা এসিড পানি। দেশে এখন পানির আকাল মরু ভূমি, দয়াকর সৃষ্টিকর্তা নতুন করে বাঁচাও তুমি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিষণ্ন সুমন
বর্ষার অতিশয় পরিচিত নিরীহ প্রাণী ব্যাঙ এর কষ্টকর অনুভুতি সুন্দর ছড়ায় তুলে দিয়ে নিজের সুন্দর মনের যে প্রকাশ দেখালেন, তার জন্য আপনাকে সালাম খোরশেদ ভাই ।
জসীম উদ্দীন মুহম্মদ
পৃথিবীর সকল দুর্বল মানুষই ব্যাঙ এর প্রতিরূপি। সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ইঙ্গিতবহ চমৎকার ছন্দে অনন্য কবিতাখানি পড়ে মজা পেয়েছি বেশ। কবির জন্য রইলো শুভকামনা অহর্নিশ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।